এখন আমরা বুঝতে পারি যে আপনারা অনেকেই হোলি খেলার আগে ত্বকে একটি সামান্য তেল পাশাপাশি শরীরের পাশাপাশি প্রয়োগ করতে চান, পাশাপাশি সমস্ত উপায়ে, এটি করুন, তবে হোলির জন্য গুরুত্বপূর্ণ তেলগুলির মধ্যে কোনটি ব্যবহার করা সর্বোত্তম হবে তা বুঝতে পারেন।
হোলি খেলার আগে আবেদন করার জন্য তেলগুলি
আপনার ত্বকের ধরণের পাশাপাশি শর্ত অনুসারে, আমরা চাই যে আপনি হোলির জন্য সবচেয়ে ভাল গুরুত্বপূর্ণ তেলগুলি ব্যবহার করুন, যা ত্বককে সূর্যের ক্ষতিকারক ইউভি রশ্মির পাশাপাশি বিষাক্ত রঙিনগুলি থেকেও সুরক্ষিত করবে। হোলি খেলার আগে আবেদন করার জন্য এখানে পাঁচটি উল্লেখযোগ্য গুরুত্বপূর্ণ তেল রয়েছে, যা আপনার কেনা উচিত পাশাপাশি এখনই রাখা উচিত!

[এছাড়াও পড়ুন: হোলির রঙগুলি কীভাবে নির্মূল করবেন]
1. দুর্দান্ত পুরানো নারকেল তেল
এক টেবিল চামচ উষ্ণ নারকেল তেলকে ত্বকের প্রটেক্টর হিসাবে ব্যবহার করা উচিত পাশাপাশি সময় অনাদিকাল, নারকেল তেল হোলি খেলার আগে আবেদন করার জন্য সর্বদা ব্যবহারের শীর্ষস্থানীয় প্রোগ্রাম ছিল। তেলটি তার অ্যান্টি-এজিং বৈশিষ্ট্যগুলি, অ্যান্টি-মাইক্রোবিয়াল, পাশাপাশি খুব হাইড্রেশন বৈশিষ্ট্যগুলির জন্যও বোঝা যায়, যা ত্বককে সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকেও ঝুঁকিমুক্ত রাখতে সহায়তা করে। নারকেল তেল একইভাবে ভিটামিন ই সমৃদ্ধ, যা আপনার ত্বকের জন্য উল্লেখযোগ্য কাজ করে। আপনি যখন ব্যস্ততার সাথে হোলি খেলবেন, এমন রঙ থাকবে যা ত্বকে আটকে থাকার পাশাপাশি ফাটলগুলিতেও যেতে পারে। হোলির গেমের দিন বা দিনের আগে নারকেল তেল ত্বকে ঘষে ত্বকের কাজ মেরামত করার পাশাপাশি পরিধানটি দূর করার পাশাপাশি ত্বকের ছিঁড়ে ফেলতে সহায়তা করতে পারে। এটি ত্বকের জমিনকে মসৃণ করার পাশাপাশি ত্বককে ভবিষ্যতের ক্র্যাকিং থেকেও রক্ষা করে।
সূত্র: ড্রেকস ডটকম.এইউ 2। এক টেবিল চামচ বিস্ময়কর বাদাম তেল চেষ্টা করুন
অত্যন্ত দীর্ঘ সময়ের জন্য বাদাম তেলটি বিউটিশিয়ানদের পাশাপাশি কবজ বাজার দ্বারা ত্বকের পাশাপাশি চুলের সাথে যাদুবিদ্যার কাজ করার জন্য ব্যবহার করেছে, তবে এবার এটি হোলির সময়ও যে ক্ষতিকারক রঙিনদের সাথে খেলে ত্বককে সুরক্ষিত করতে সহায়তা করতে পারে। এতে প্রচুর ভিটামিন, খনিজগুলি, পাশাপাশি স্বাস্থ্যকর চর্বিগুলিও বাদাম তেলের উচ্চ পুষ্টিকর উপাদানগুলি এটিকে আমরা যে স্বপ্ন দেখতে পারি তার মধ্যে একটি সেরা স্কিনকেয়ার পণ্য তৈরি করে। আপনার ত্বককে সুস্থ রাখার পাশাপাশি কোমল রাখুন, হোলির খেলা শুরু হওয়ার আগে ত্বকে একটি টেবিল চামচ বাদাম তেলকে ঘষা এজেন্ট হিসাবে ব্যবহার করুন। সূর্যের ইউভি রশ্মি ত্বকের ক্ষতি করতে পারে, পাশাপাশি বিশেষত যদি আপনার সংবেদনশীল ত্বক থাকে। বাদাম তেল পরিষ্কার করার পাশাপাশি পরিষ্কার করার পাশাপাশি সুরক্ষার পাশাপাশি ত্বককে নরম করার পাশাপাশি কোমলকেও সহায়তা করে। তেলটি অ-চিটচিটে, বহুমুখী, পাশাপাশি ত্বকেও ময়শ্চারাইজ করার পাশাপাশি ত্বকে আভা সমৃদ্ধ করে। বিস্ময়কর বাদাম তেল ব্যবহার করার পাশাপাশি অফার করার জন্য আরও বেশি ত্বকের জ্বালা করার পাশাপাশি ব্রেকআউট থাকবে না।

সূত্র: হুডাবিউটি.কম 3। লেবু তেল দিয়ে ত্বককে সমৃদ্ধ করতে
যদি আপনার কাছাকাছি দেওয়া হয় তবে একটি বোতল লেবু তেলের চয়ন করুন যা ত্বককে পুষ্ট করার পাশাপাশি রঙগুলি থেকেও এটি পরিষ্কার করতে সহায়তা করবে। লেবু তেল একইভাবে সম্পূর্ণ ফ্রি র‌্যাডিক্যালগুলির আক্রমণগুলির পাশাপাশি ত্বকে জমে থাকা বিষগুলির বিরুদ্ধে লড়াই করে, ত্বককে সূর্যের ক্ষতিকারক ইউভি রশ্মি থেকে ঝুঁকিমুক্ত রাখে। সবচেয়ে ভাল অংশটি হ’ল, লেবু তেল পুরো শরীরে ব্যবহার করা যেতে পারে পাশাপাশি প্রতিটি কোষকে হোলির খেলা শুরু হওয়ার আগে অত্যন্ত দুর্দান্ত ম্যাসেজ দিয়ে শক্তিশালী করতে পারে। এর নামে অ্যান্টি-মাইক্রোবিয়াল বৈশিষ্ট্যগুলির সাথে, লেবু তেল একইভাবে ত্বককে ঝুঁকিমুক্ত রাখতে সহায়তা করতে পারে এবং যখন নোংরা হাতগুলি আপনার ত্বকে স্পর্শ করে তখন সুরক্ষিত থাকে।
[এছাড়াও পড়ুন: ঝুঁকিমুক্ত হোলির জন্য কবজ পরামর্শ]

সূত্র: টিপসাহোলিক ডটকম 4। জ্বলন্ত ত্বকের জন্য সূর্যমুখী বীজ তেল
বেশিরভাগ ভারতীয় বাড়িগুলি রান্না করার জন্য সূর্যমুখী বীজ তেল পাশাপাশি বিভিন্ন স্বাস্থ্য এবং সুস্বাস্থ্যের পাশাপাশি কমনীয় কারণগুলির জন্য ব্যবহার করে, তবে এবার আপনি যখন হোলির রঙগুলি থেকে ত্বককে কীভাবে সুরক্ষিত করবেন সে সম্পর্কে আরও অনেক কিছু পড়ছেন, আমরা আপনাকে একটি টেবিল চামচ ব্যবহার করতে বলব সূর্যমুখী বীজের তেলও। সাধারণ থেকে শুরু করে তৈলাক্ত, শুকনো ত্বকের ধরণেরও, সূর্যমুখী বীজ তেল পরিষ্কারকারী এজেন্ট হিসাবে সহায়তা করতে পারে। তেল ত্বককে উস্কে দেয় না পাশাপাশি পাশাপাশি অফার করার মতো আরও কিছু জ্বালাও থাকবে না। সূর্যমুখী বীজ তেলের অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা সম্পূর্ণ ফ্রি র‌্যাডিক্যালগুলির বিরুদ্ধে লড়াই করার পাশাপাশি একইভাবে হোলির গেমের পরে একটি পরিষ্কার পরিষেবা হিসাবে পদক্ষেপ নেয়। আপনি আপনার ত্বকে হোলি খেলার এক ঘন্টা আগে এক টেবিল চামচ সূর্যমুখী বীজ তেল প্রয়োগ করুন; রঙগুলি দ্রুত নির্মূল করতে সহায়তা করে।
সূত্র: এথেনাট্রেডউইন্ডস ডটকম [এসসি: মিডিয়াড]

5. ত্রুটিযুক্ত ত্বকের জ্বলজ্বল করার জন্য আঙুরযুক্ত তেল
হোলি খেলবেন কি না তা ভাবছেন, যেহেতু আপনি ভয় পেয়ে গেছেন যে রঙগুলি আপনার ত্বককে নষ্ট করবে? চিন্তা করবেন না! যতক্ষণ না আপনার কাছে কয়েক ফোঁটা আঙুরযুক্ত তেল এক টেবিল চামচ নারকেল তেলের সাথে মিশ্রিত হয় ততক্ষণ আপনাকে সেই আভা হারাতে হবে না। হোলির গেমের এক ঘন্টা আগে কনককশনটি প্রয়োগ করুন পাশাপাশি আপনার সময়ে আনন্দও করুন। এটি পরে মরিচ জল দিয়ে লন্ড্রি বন্ধ করার পাশাপাশি ত্বককে শুকনো করে ফেলুন, আপনি লক্ষ্য করবেন যে সমস্ত রঙ কোনও সময়েই চলে যায় না পাশাপাশি আঙুরের তেলের অ্যান্টিঅক্সিডেন্টগুলি ত্বকে ক্ষতিকারক টক্সিনগুলি থেকে ত্বকে সুরক্ষিত করে পাশাপাশি সূর্যের ইউভি রশ্মি থেকেও ত্বককে রক্ষা করে যেমন.
[এছাড়াও পড়ুন: আঙুরের তেলের সুবিধা]